• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইসরায়েলে ফের নির্বাচন, ‘দুর্দান্ত খবর’ বললেন নেতানিয়াহু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৫:০৭ পিএম
ইসরায়েলে ফের নির্বাচন, ‘দুর্দান্ত খবর’ বললেন নেতানিয়াহু

চার বছরেরও কম সময়ের মধ্যে পঞ্চম দফায় সাধারণ নির্বাচন আয়োজন ꧂করতে চলেছে ইসরায়েল। নতুন জোট সরকারে ভাঙনের পর এই সিদ্ধ💮ান্ত নিয়েছে দেশটি।

ইসরায়েলের ইতিহাসের সবচেয়ে বৈচিত্র্যময় রাজনৈতিক জোটের পতনের পর সোমবার এই ঘোষণা আসে। তবে সংবিধান অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী না♍ফতালি বেনেটের অধীন নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

তাই বিদ্যমান চুক্তি মেনে প্রধানমন্ত্রী না🃏ফতালি বেনেটের স্থলাভিষিক্ত হচ্ছেন তার জোটের নেতা ইয়ার ল্যাপিড। তার অধীনে অক্টোবরের শেষ দিকে নির্বাচন আয়োজিত হত🙈ে পারে বলে আশা করা হচ্ছে।

এদিকে নতুন করಌে ন🎃ির্বাচন আয়োজনের খবরে ক্ষমতায় ফেরার আশা করছেন সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধী দলীয় নেতা বেঞ্জামিন নেতানিয়াহু।

বেনেটের ডানপন্থী ইয়ামিনা পার্টির এক সদস্য জোট থেকে বেরিয়🌊ে যাওয়ায় ১২০ আসনের পার্লামেন্ট নেসেটে সংখ্যালঘু হয়ে পরে তার সরকার। তাই পার্লামেন্ট ভেঙে দিয়ে নতুন নির্বাচনের আহ্বান জানান প্রধানমন্ত্রী বেনেট।

নেসেট ভেঙে 🎃দেওয়ার বিলটি পাশের জন্য আগামী সপ্তাহে ভোট হবে। এটি পাস হলে ইয়ার ল্যাপিড অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হতে পারবেন।

ইসর♏ায়েলের সবচেয়ে বেশি সময় ধরে থাকা সাবেক প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বির🍒ুদ্ধে জোট গঠন করে তাকে ক্ষমতাচ্যুত করেছিলেন এই দুই নেতা।

তাই নতুন করে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে দেখে ক্ষমতা ফিরে পাবার আশায় উচ্ছ্বসিত নেতানিয়াহু। এক বক্তব্যে তিনি বলেন এটি “লক্ষ লক💦্ষ ইসরায়েলি নাগরিকদের জন্য দুর্দান্ত খবর।”

Link copied!